মানবিক মূল্যবোধ ও নৈতিকতা বিষয়ক কর্মশালা

বিশ্বনাথ প্রতিনিধি:: সকল ধর্মের শিশুরা মানবিক মূল্যবোধের শিক্ষা নিয়ে বেড়ে উঠলে, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। আর সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের লক্ষে সরকার আন্তরিকভাবে কাজ করছেন।

মঙ্গলবার ( ১১ জুন) সিলেটে নগরের জেলা পরিষদ সম্মেলন কক্ষে “মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম” শীর্ষক কর্মশালায় এমন মন্তব্য করেছেন বক্তারা।
জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন, সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাস, ইসলামি ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্পের উপ-পরিচালক কাকলী রানী মজুমদার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি চন্দন রায়, সিলেট রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ, পূজা উদযাপন কমিটি সিলেট শাখার সভাপতি নিরঞ্জন কুমার দে প্রমুখ।
কর্মশালায় বক্তারা আরও বলেন, মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশে ৬ হাজারেরও বেশি মন্দিরে শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। শহরের পাশাপাশি আদিবাসী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে এই কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলেও জানান বক্তারা।
দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন শ্রেণীপেশার দেড়শতাধিক প্রতিনিধি অংশ নেন।