এমপি গোলাপের কাছ থেকে চীনের সরঞ্জাম গ্রহণ করলো চাইনিজ উশু ফাইটার স্কুল

সুরমা ভিউ।।  বাংলাদেশ উশু ফেডারেশনের ব্যস্থাপনায় সিলেটের চাইনিজ উশু ফাইটার স্কুলকে উশু খেলার সরঞ্জামাদি প্রদান করা হয়েছে। চীন থেকে আগত এসব খেলার সরঞ্জামাদি প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি। ১৫ জুন শনিবার বিকেল ৫টায় ঢাকার মিপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব খেলার সরঞ্জামাদী সিলেটের চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেনের হাতে তুলে দেন প্রধান অতিথি সহ আগত অতিথিবৃন্দ।

এসময় প্রধান অতিথি বলেন, সমস্ত মার্শাল আর্ট এর কেন্দ্রবিন্দু হলো উশু। এটি একটি আন্তার্তিক খেলা। উশু খেলার মাধ্যমে দেশ ও বিদেশ থেকে অনেক সুনাম অর্জন করা যায়। আমাদের দেশে উশু খেলোয়ার তৈরির লক্ষ্যে সরকারের পাশাপাশি উশু ফেডারেশন কাজ করে যাচ্ছে। স্কুল পর্যায়েও শিক্ষার্থীদের উশু প্রশিক্ষণ দেওয়া প্রয়োজন। যাতে করে তারা নিজেদের আত্মরক্ষার পাশাপাশি নিজেরা সুশৃঙ্খল জীবন গড়তে পারবে। আগামীতে সরকারি পৃষ্টপোষকতায় উশু অনেক সমৃদ্ধি লাভ করবে। পর্যাপ্ত উশু সরঞ্জামের মাধ্যমে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিয়ে নিজেদের দক্ষ হাতিয়ার হিসেবে গড়ে তুলতে পারবে। তিনি উশু খেলাকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করেছেন।
বাংলাদেশ উশু ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এ্যাড মো. কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে অলিম্পিক এসোসিয়েশনের ট্রেনিং ডেভেলাপমেন্ট কমিটির প্রতিনিধি ও সদস্য শামীমা সাক্তার মিমু সহ অন্যান্য অতিথিবৃন্দ ও ফেডারেশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সরঞ্জামাদির মধ্যে রয়েছে দাউসু, জিয়াংসু, কিয়াংসু, গুনসু, নানগুন।