ধর্মঘট প্রত্যাহার না করলে পরিবহন মালিক-শ্রমিকদের কোনো আইনি সহায়তা দেয়া হবে না

একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা পণতিনিধি
বাস মালিকদের ডাকা অন্যায় ও অযৌক্তিক পরিবহন ধর্মঘট এর প্রতিবাদে মানববন্ধন করেছেন সুনামগঞ্জের আইনজীবীরা। সোমবার দুপুরে জেলা কালেক্টরেট ভবনের সামনে মানববন্ধন অনুষ্টিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বাস মালিকরা ২৪ জুন যে ধর্মঘট ডেকেছে তা সম্পূর্ণ অনৈতিক, অযৌক্তিক।জনবিরোধী এ ধর্মঘট প্রত্যাহার না করলে পরিবহন মালিক-শ্রমিকদের কোনো আইনি সহায়তা দেবেন না সুনামগঞ্জ বারের কোন আইনজীবি।
সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চান মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. সাহারুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী আফতাব উদ্দিন আহমদ, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যাড. রবিউল লেইস রোকেশ, অ্যাড. মতিউর রহমান পীর, অ্যাড. মল্লিক মইনুদ্দিন সোহেল, অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, অ্যাড. শফিকুল আলম, সৈয়দ শায়েখ আহমদ, পাবলিক প্রসিকিউটর অ্যাড. খায়রুল কবির রুমেন, অ্যাড. মাসুক আলম প্রমুখ।
বক্তারা বলেন, অসাধু স্বার্থান্বেষী বাস মালিক সিন্ডিকেট সুনামগঞ্জ-সিলেট সড়কে দীর্ঘদিন ধরে ফিটনেসবিহীন বাস দিয়ে সেবার নামে বাণিজ্য করছে। মালিকরা তাদের স্বার্থে পরিবহন শ্রমিকদের ব্যবহার করে সড়কে নৈরাজ্য চালাচ্ছে। সরকার জনগণের সুবিধার্থে বিআরটিসি বাস সেবা চালু করেছে। সরকারের এমন উদ্যোগের বিপক্ষে গিয়ে পরিবহন মালিক শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে। যা অত্যন্ত অন্যায়। এমন কর্মকান্ডের বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
প্রসঙ্গত, সুনামগঞ্জ-সিলেট সড়কে ২২ জুনের মধ্যে বিআরটিসি বাস বন্ধ না হলে ২৩ জুন থেকে সিলিট-সুনামগঞ্জ, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া রোডে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট আহ্বান করে বাস মালিক সমিতি পরে তারা কর্মসূচি পরিবর্তন করে আগামী ২৪ জুন থেকে ৭২ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক দেয়।