শিক্ষাবিদ আখলাকুর রহমানের স্মরণে ছাতক দোয়ারা ফোরামের দোয়া মাহফিল

সুরমাভিউ।। ছাতকের মঈনপুর জনতা মহাবিদ্যালয়ের প্রতিষ্টাতা অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ আখলাকুর রহমানের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার রাতে নগরীর একটি হল রুমে ছাতক-দোয়ারা ফোরাম সিলেটের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

ফোরামের সভাপতি বিশিষ্ট আইনজীবী এডভোকেট সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সমাজ সেবক উবায়দুল হক শাহীনের পরিচালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ছাতক-দোয়ারা ফোরাম সিলেটের সহ-সভাপতি-মিজানুর রহমান মিজান, সাবেক ছাত্রনেতা সাহেদ আলী, এডভোকেট শফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক এনামুল হক রুবেল, ইঞ্জিনিয়ার জাফর আলী, সাংগঠনিক সম্পাদক-নজমুল হোসেন,কোষাধ্যক্ষ-ওলিউর রহমান সাদ্দাম, দপ্তর সম্পাদক-সেলিম উদ্দিন,প্রচার সম্পাদক-এখলাছুর রহমান আবিদ, যুব বিষয়ক সম্পাদক-শামছ উদ্দিন, সহ-প্রচার সম্পাদক-কুতুব উদ্দিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক-নুরুল ইসলাম পাকি, ক্রীড়া সম্পাদক-আলীমুর রহমান, সহ-আইন বিষয়ক সম্পাদক-মুসা সরওয়ার, ছাত্র কল্যাণ সম্পাদক-ফয়জুর রহমান, সহ-যুব বিষয়ক সম্পাদক-কাজী আবুল খয়ের, সহ ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক-সাইদুজ্জামান, আবুল কাশেম প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন ছাতকে তিনি একটি আলোরবাতি ঘর কলেজ রেখে গেছেন। তিনি এই কলেজের মধ্যদিয়ে ও ছাত্র-ছাত্রীর মধ্যে আজীবন বেঁচে থাকবেন। এছাড়াও তিনি সিলেট বিভাগ আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন। উনি সমাজের সব ভালো কাজের জন্যে সবসময় সামনে থেকেই ভুমিকা রেখেছেন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে আখলাকুর রহমানে স্মৃতি কিভাবে ধরে রাখা যায় এবং তার যে দাবি ছিল তা আমরা সবাই একসাথে পূরণ করব।

নেতৃবৃন্দ আরো বলেন আখলাকুর রহমান ছিলেন দক্ষিণ ছাতকের শিক্ষাক্ষেত্রে এক নিবেদিত প্রান।তিনি দক্ষিণ ছাতকের অবহেলিত এলাকার কথা বিবেচনা করে একটি পৃথক উপজেলা বাস্তবায়নের জন্য সকলকে নিয়ে আমৃত্যু কাজ করে গেছেন।

পরিশেষে আখলাকুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ছাতক-দোয়ারা ফোরামের নির্বাহী সদস্য মাওলানা আব্দুল লতিফ।