ফের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় সাকিব

চলমান ইংল্যান্ড বিশ্বকাপে অপ্রতিরোধ্য সাকিব। এই বিশ্বকাপে সাকিবের পারফরমেন্স কোথায় গিয়ে থামবেন তা হয়তো কেউই জানেন না। টানা দুই ম্যাচে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে বিশ্ব ক্রিকেটে বাংলাদশের অবস্থান জানান দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ বিশাল ব্যাবধানে হারলেও সেই ম্যাচে হেসেছে সাকিবের ব্যাট।

তুলে নিয়েছে বিশ্বকাপের মত আসরে প্রথম সেঞ্চুরি। পরের ম্যাচটি শ্রীলঙ্কার বিপক্ষে হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি মাঠে গড়ায়নি। যার কারণে দুই দলকে সমান এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। তবে উইন্ডিজের বিপক্ষে আবারও হেসেছে সাকিবের ব্যাট। অপরাজিত ১২৪ রানের ঝড়ো ইনিংসে জয় পায় বাংলাদেশ। আজকের ম্যাচেও জ্বলে উঠতে শুরু করেছে সাকিবের ব্যাট যা আফগান শিবিরের দুঃখের কারণ হতে পারে।

এরই মধ্যে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় সাকিব শীর্ষে উঠে এসেছেন। সাকিবের আগে ছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওর্নার। তিনি বিশ্বকাপের ৬ ম্যাচ খেলে রান করেছ ৪৪৭। আর এই রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্বকাপের ৬ ম্যাচ খেলে ৪৫১ রান করে এখনও অপরাজিত আছেন সাকিব।