ভারত-পাকিস্তানের সঙ্গে ম্যাচ নিয়ে যা বললেন সাকিব

বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানে জিতেছে বাংলাদেশ। দুর্দান্ত এ জয়ে বিশ্বকাপের সেমিফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল টাইগাররা। এই জয়ের ফলে সাত ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থান পুনরুদ্ধার করল মাশরাফি বাহিনী।

বলা যায় এবারের বিশ্বকাপে বাংলাদেশের ভ্রমণ সাকিবময়। তার কত রেকর্ড! বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাটিং করতে নামুক কিংবা বোলিং করতে; রেকর্ড হবেই! প্রায় প্রতিটি ম্যাচেই দাপুটে ক্রিকেট খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সর্বশেষ আফগানদের বিপক্ষে সাকিব আল হাসানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে জয়ের বন্দরে পৌঁছে টাইগাররা।

বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী দুই ম্যাচ পাকিস্তান ও ভারতের বিপক্ষে। এই দুই শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে টাইগার সমর্থকদের উদ্দেশে সাকিব বলেন, ভারত ও পাকিস্তানের বিপক্ষে আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করবো। সমর্থকদের আমি এটাই বলব, আপনারা আমাদের আগের মতো সমর্থন দিয়ে যাবেন। আশা করছি আপনাদের ভালোবাসা এবং সমর্থন নিয়ে আমরা এগিয়ে যেতে পারব।

সাকিব আরও বলেন, ভারতের বিপক্ষে মাঠে নামার আগে আমরা আরও এক সপ্তাহ সময় পাবো। আশা করছি তার আগেই ছোটখাটো চোটে যারা আছেন তারা সেরে ওঠার সুযোগ পাবেন।

চলতি বিশ্বকাপে দ্যুতি ছড়িয়েই চলেছেন সাকিব আলা হাসান। একরকম বিশ্বকাপটা নিজের করে নিয়েছে সাকিব। তিনি নিজেকে যেভাবে মেলে ধরেছেন তাতে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। বিশ্বকাপে ৬ ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকিব। বাংলাদেশের এখনও পর্যন্ত পাওয়া তিন জয়ের সবগুলোতেই ম্যাচ সেরা হয়েছেন সাকিব।