মৃত্যুর মুখোমুখি রমেন্দ্র বাঁচতে চায়

সুরমা ভিউ।।  অর্থের অভাবে নিভে যাচ্ছে রমেন্দ্র চক্রবর্তী নামের জীবন প্রদীপ। কিডনি রোগে আক্রান্ত হয়ে এখন তিনি মৃত্যুর মুখোমুখি। চিকিৎসক জানিয়েছেন- রমেন্দ্রর দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

রমেন্দ্রর পরিবারের সদস্যরা জানান, গত ২ বছর আগে ধরা পড়ে তার কিডনী রোগ। প্রথম দিকে মেডিসিনের মাধ্যমে নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়েছে, তবে এখন তা আর সম্ভব হচ্ছে না। এই রোগের চূড়ান্ত চিকিৎসা ট্রান্সপ্লান্ট। কিন্তু এর জন্য প্রয়োজন ১০ থেকে ১৫ লাখ টাকা, যা তার পরিবারের পক্ষ থেকে দেয়া সম্ভব নয়। এরইমধ্যে প্রায় সব টাকা পয়সা খরচ করে নিঃস্ব তার পরিবার। এমন পরিস্থিতিতে আর পথ না পেয়ে সমাজের হৃদয়বানদের আর্থিক সহযোগিতা চেয়েছেন রমেন্দ্র চক্রবর্তীর বোন অর্পনা চক্রবর্তী।
রমেন্দ্রর অবস্থার অবনতি হচ্ছে ক্রমশ। বোন অর্পনা জানান দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা করাতে পারলে সুস্থ হতে পারেন রমেন্দ্র। তবে এর জন্য প্রয়োজন প্রায় ১০ থেকে ১৫ লাখ টাকা। ভাইয়ের জীবন ফিরে পেতে হৃদয়বানদের সহযোগিতা চান অর্পনা চক্রবর্তী।
৪ ভাই-বোনের সংসার তাদের। বড় বোন একটি প্রাইভেট ক্লিনিকে চাকরি করলেও এখন তা আর সম্ভব হচ্ছে না রমেন্দ্রর দেখাশুনার জন্য। ছোট বোনের টাকায় সংসার চলে তাদের। ছোট বোনের একার পক্ষে তার চিকিৎসা ব্যয়ভার সম্ভব নয়। ছোট বেলা থেকেই মাকে হারিয়েছে এ পরিবার। ২০১০ সালেও বাবাকে হারিয়ে নিস্ব হয়ে জীবনের সাথে যুদ্ধ করে যাচ্ছেন রমেন্দ্রর পরিবার। সামর্থবানদের একটু সহযোগিতা-সহমর্মিতাই ফিরিয়ে দিতে পারে তার জীবন।
সাহায্য পাঠানোর ঠিকানা- ডাচ বাংলা ব্যাংক লিঃ, সঞ্চয়ী হিসাব নং-৭০১৭৫১৪২২৮২৯০, অর্পনা চক্রবর্তী। যোগাযোগ-০১৭১০-৪৫১৫৭২।