সিলেটে জালালাবাদ ইউপি চেয়ারম্যানের ভাইসহ আটক ২

সুরমা ভিউ।।  সিলেটে মাদকসহ দুইজনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে একজন ইউপি চেয়ারম্যানের ভাই অপরজন হত্যা মামলার আসামি। তবে বিষয়টি নিয়ে তথ্য দিতে অপারগতা প্রকাশ করছে পুলিশ।

বুধবার রাতে জেলা সদরের জালালাবাদ ইউপির ইসলামগঞ্জ বাজার থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ওই ইউপির পুরান কালারুকা গ্রামের পশ্চিম পাড়ার মন্তাজ আলীর ছেলে ও জালালাবাদ ইউপি চেয়ারম্যান মনফর আলীর ছোট ভাই আনফর আলী এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা ও পুরান কালারুকা গ্রামের পূর্ব পাড়ার কাছা মিয়ার শ্যালক সাইদুর রহমান।

 

আটক সাইদুর হত্যা মামলার আসামি ও আনফরের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বেশ কিছু অভিযোগ রয়েছে।

এদিকে, আটকদের ছাড়িয়ে নিতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন একটি প্রভাবশালী মহল। আটকের পর স্থানীয় রাজনৈতিক নেতাসহ বিভিন্ন মহল থেকে তদবির চলছে। ফলে আটকের বিষয়ে পুলিশও সুনির্দিষ্ট তথ্য দিতে অপারগতা স্বীকার করছে।

তবে মাদক নয়, সুর্নির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে বলে স্বীকার করেছেন জালালাবাদ থানার ওসি উকিল উদ্দিন।
তিনি বলেন, তাদের বিরুদ্ধে কিছু সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এরই ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। তবে আটকের সময় তাদের কাছে মাদক ছিল না।

ওসি আরো বলেন, তাদের বিরুদ্ধে কিছু অভিযোগের তদন্ত চলছে। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো তথ্য দেয়া যাবে না।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অ্যাডিশনাল ডেপুটি কমিশনার জেদান আল মুসা জানান, আটকের বিষয়ে এখনো তাকে অবগত করা হয়নি। এ ব্যাপারে তিনি কিছু জানেন না।

জেলা সদরের চেঙ্গের খাল নদীতে বালু ও পাথরবাহী নৌযান থেকে প্রভাবশালী জনপ্রতিনিধি ও পুলিশের প্রশ্রয়ে চাঁদাবাজি হচ্ছে। এতে নেতৃত্ব দিচ্ছেন যাচ্ছেন জালালাবাদ ইউপি চেয়ারম্যান মনফর আলী। এমন সংবাদ স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।