গোলাপগঞ্জে গ্যাস সিলিন্ডার জালিয়াতির অভিযোগে এক শ্রমিক আটক

গোলাপগঞ্জ(সিলেট) প্রতিনিধি।।  সিলেটের গোলাপগঞ্জে গ্যাস সিলিন্ডার জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে এক শ্রমিককে আটক করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টায় উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের কিছমত মাইজভাগ পূর্ব পাড়া থেকে অভিযান চালিয়ে তানভীর (২৮) নামের এই শ্রমিককে আটক করা হয়। আটককৃত শ্রমিক কুমিল্লার চাদঁপুর উপজেলার মোহাম্মদ আলী কাজীর ছেলে।
এসময় চক্রের মূল হোতা স্থানীয় বাসিন্দা ও রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানীর কর্মচারী এমাদ উদ্দিন খাঁন পালিয়ে গেলে গ্যাস সিলিন্ডার জালিয়াতির কাজে ব্যবহ্রত সরঞ্জামও উদ্ধার করেছে বলে জানায় পুলিশ। এই ঘটনায় এমাদ উদ্দিন খান, আটক তানবীর সহ মোট ৪ জনকে আসামী করে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। মামলা নং ১৬।
পুলিশ জানায়, এমাদ উদ্দিন দীর্ঘ দিন থেকে সিলিন্ডার জালিয়াতির (গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে খালি সিলিন্ডারে স্থানান্তর ) ব্যবসায় জড়িত। সে তার গ্রামে একটি কলোনীতে এই ব্যবসা চালিয়ে আসছেন।সম্প্রতি প্রশাসনের নজরদারী বৃদ্ধি পাওয়ায় এমাদ কলোনি থেকে সরিয়ে নিজের বসত ঘরের পাশে একটি রুমে এ কাজ শুরু করেন। তিনি খালি সিলিন্ডার সংগ্রহ করে গ্যাস ভর্তি সিলিন্ডার থেকে নিজস্ব পদ্ধতিতে খালি সিলিন্ডারে গ্যাস স্থানান্তর করে চড়া মূল্যে সিলেটের বিভিন্ন বাজারে বিক্রি করেন। তার সাথে গোলাপগঞ্জে সিলিন্ডার ব্যবসায় জড়িত একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে।
গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি প্রশাসন) মিজানুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে আসামী এমাদ উদ্দিনকে ধরতে অভিযান চলছে এবং আটক তানভীরকে ঐ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।