ইস্কন উল্টো রথযাত্রার শেষ দিনে দেশের মানুষ শান্তিপূর্ণভাবে যার যার ধর্ম পালন করছে – মুহিবুর রহমান মানিক এমপি

সুরমা ভিউ।।  মুহিবুর রহমান মানিক এমপি বলেন, আমাদের দেশের সকল মানুষ স্বাধীন ভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। এদেশের মানুষ শান্তিপূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে। আর এটি হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে।

তিনি শুক্রবার উল্টো রথযাত্রা উপলক্ষ্যে ইসকন সিলেট আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
রথযাত্রায় যোগ দিতে সকাল থেকেই হাজার হাজার ভক্ত দাঁড়িয়ে আছেন। ৯ দিন আগে শুরু হওয়া রথযাত্রা শেষ হয় আজ। আর এই রথ টানতেই তারা দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলেন সিলেট ইসকন মন্দিরে। বিকাল ৫টার দিকে আসেন সাংসদ মুহিবুর রহমান মানিক।
ইসকন মন্দির থেকে রথযাত্রা শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়। দুপুরে উল্টো রথযাত্রা দেখতে ইসকন মন্দিরে আসেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি দীর্ঘ সময় মন্দিরে অবস্থান করে ইসকন ভক্তদের সঙ্গে সময় কাটান।
বিকালে রথযাত্রার সমাপনী অনুষ্ঠানে মুহিবুর রহমান মানিক আরো বলেন, সারা বিশ্বে বাংলাদেশ এখন একটা রোল মডেল। একমাত্র আমাদের দেশেই সব ধর্মের মানুষ শান্তিতে বাস করছে। সবাই একে অপরকে ভালবাসে। একজন আরেকজনের বাড়িতে যায়। আমাদের মধ্যে এই ভালবাসা থাকলে কোনদিন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা জন্ম নেবেনা।
এসময় উপস্থিত ছিলেন, সিলেট ইসকনের সাধারণ সম্পাদক ভগবত করুনা দাস ব্রহ্মচারী, ইসকন ইয়ুথ ফোরামের কো-অডিনেটর দেবর্ষী শ্রীবাস দাস ব্রহ্মচারী, দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম. রশিদ আহমদ, ইসকন নামহট্ট সভাপতি আদি অনন্ত দাস, সাবেক সাধারন সম্পাদক বলদেব কৃপা দাস (প্রমুখ)।