জগন্নাথপুরে বাড়ছে পানি, কাঁদছেন মানুষ

জগন্নাথপুর প্রতিনিধি।।  সুনামগঞ্জের জগন্নাথপুরে হু হু করে বেড়েই চলেছে বন্যার পানি। মুহুর্তে-মুহুমর্তে বাড়ছে পানি। দ্রুত পানি বাড়ার দৃশ্য দেখে কাঁদছেন মানুষ।

১৪ জুলাই রোববার বন্যা কবলিত এলাকার পানিবন্দি লোকজন বলেন, রাতে দেখলাম পানি বাড়ির উঠানের নিচে রয়েছে। সকালে দেখি পানি ঘরে উঠে গেছে। দ্রুত পানি বাড়ায় মানুষ আতঙ্কিত হয়ে কান্নায় ভেঙে পড়েছেন। পরিবার-পরিজন, গবাদি পশু ও গোলায় থাকা ধান নিয়ে এখন কোথায় যাবেন। এ নিয়ে পানিবন্দি লোকজন দিশেহারা হয়ে পড়েছেন। যদিও প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিতদের মধ্যে ত্রাণ সামাগ্রী বিতরণ করা হচ্ছে।
জানাগেছে, টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে অকাল বন্যার সৃষ্টি হয়েছে। কুশিয়ারা ও নলজুর সহ বিভিন্ন নদ-নদী ও হাওরে বেড়ে চলেছে পানি। বন্যার পানিতে উপজেলার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এতে কয়েকটি গ্রাম প্রায় তলিয়ে গেছে। বিভিন্ন হাট বাজারে ও বাড়িঘরে পানি উঠেছে। তলিয়ে গেছে অনেক রাস্তাঘাট। বেড়েছে পানিবন্দি মানুষের ভোগান্তি।
বন্যার পানিতে কুশিয়ারা নদীর উপচে উঠেছে। নদী পাড়ের হাট বাজার, গ্রামীণ রাস্তাঘাট ও বিভিন্ন বাড়িঘর প্লাবিত হয়েছে। পানিবন্দি মানুষ উচুঁ এলাকার আত্মীয়-স্বজনের বাড়িতে গিয়ে আশ্রয় নিচ্ছেন। অনেকে আবার নিজ ঘরে বাঁশের মাচা বানিয়ে জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছেন। কারণ বন্যার পানির সাথে ভেসে আসছে সাপ, বিচ্চু, জোঁক সহ বিভিন্ন প্রাণঘাতি জীব। এসব জীব পানির সাথে মানুষের ঘরে গিয়ে আশ্রয় নিচ্ছে। এতে যে কোন সময় বিপদে পড়তে পারেন মানুষ।