জগন্নাথপুরে মাদ্রাসায় জিপিএ-৫ পেলেও গোপন রাখা নিয়ে ক্ষোভ

জগন্নাথপুর প্রতিনিধি।।  সুনামগঞ্জের জগন্নাথপুরে আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসায় একটি জিপিএ-৫ পেলেও তা গোপন রাখা নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, ১৭ জুলাই বুধবার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। এবার জগন্নাথপুর উপজেলার ৮টি কলেজ থেকে ১৩৩৮ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৮৯১ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছে ৩টি। এছাড়া উপজেলার ৭টি মাদ্রাসা থেকে ২৮৬ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নিয়ে ২৬৫ জন উত্তীর্ণ হয়েছেন। ফলাফলে মাদ্রাসা এগিয়ে থাকলেও কোন জিপিএ-৫ পায়নি বলে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র নিশ্চিত করেছেন। তবে জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর গ্রামের মৃত উকিল আলীর ছেলে মোঃ মাজহারুল ইসলাম আল জান্নাত ইসলামিক এডুকেশন ইনষ্টিটিউট নামের মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে। এ ব্যাপারে ১৮ জুলাই বৃহস্পতিবার মাদ্রাসা থেকে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী মাজহারুল ইসলাম বলেন, আমি গরীব ঘরের সন্তান। টিউশনি করে লেখাপড়া করছি। অথচ আমার ফলাফলটি গোপন রাখায় খুব কষ্ট পেয়েছি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার অরুপ কুমার রায় বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠান গুলো থেকে তথ্য সংগ্রহ করে থাকি। তবে তাড়াহুড়োর কারণে এ ভূল হতে পারে।