ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সুরমা ভিউ।।  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মানবতার ফেরিওয়ালা খ্যাত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ঢাকাস্ত গ্রেটার সিলেট মোবাইল এক্সোসরিজ ইম্পোটার্স এসোসিয়েশন।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঢাকার গুলিস্তান ফুলবাড়িয়ায় এ মানববন্ধন করেন তারা।
মানববন্ধনে ঢাকাস্ত গ্রেটার সিলেট মোবাইল এক্সোসরিজ ইম্পোটার্স এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা মো. আকরামুল হাসান মাসুম বলেন, ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন শুধু সিলেটের সম্পদ নয়, তিনি পুরো বাংলাদেশের সম্পদ। মানববন্ধনে তিনি দাবি জানিয়ে বলেন, ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহিন মামলা প্রত্যাহার করতে হবে। দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার করতে হবে। সোস্যাল মিডিয়াতে যারা ব্যারিস্টার সুমনকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। যে আইনজীবী তার নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন তাকে অবশ্যই জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।
তিনি বলেন, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা এ মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খােলা ফেক আইডি থেকে দেয়া একটি বিভ্রান্তিকর স্ট্যাটাসের উপর ভিত্তি করে এ মামলাটি দায়ের করা হয়েছে। যে ফেক আইডি থেকে উক্ত বিভ্রান্তিকর স্ট্যাটাসটি দেয়া হয়েছে তার সাথে ব্যারিস্টার সুমনের কোনো প্রকার সংশ্লিষ্টতা নেই।
মোঃ আকরামুল হাসান মাসুম আরও বলেন, ফেসবুক লাইভে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সমাজসেবায় নিয়োজিত রয়েছেন। নিজের কর্মগুণেই তিনি আজ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল প্রতিনিয়তই তাঁর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। দেশবিরোধী একটি কুচক্রীমহল তাঁর নামে বিভিন্ন ফেক আইডি খুলে দেশের জনমানুষকে বিভ্রান্ত করে দেশকে পিছিয়ে দিতে চায়। ব্যক্তিজীবনে অত্যন্ত সৎ ও নির্ভীক ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি দেশবিরোধী ষড়যন্ত্রের একটি প্রতিচ্ছবি। ব্যারিস্টার সুমন দেশের গণমানুষের সাথে যে ভালােবাসার বন্ধন তৈরি করেছেন তা একরকম মিথ্যা মামলা দিয়ে লুকেয়ে রাখা যাবে না। তাই মানববন্ধন থেকে নেতৃবৃন্দ দাবি জানান, অনতিবিলম্বে ব্যারিস্টার সুমনের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, তা না হলে আমরা ঢাকাস্ত গ্রেটার সিলেট মোবাইল এক্সোসরিজ ইম্পোটার্স এসোসিয়শন তীব্র আন্দোলনের পথ বেছে নিবে।
মানববন্ধনে উপস্থিত বক্তারা আরোও বলেন, যেখানে অসঙ্গতি সেখানে সুমন ভাই লাইভে গিয়েছেন। তিনি তার নিজ উদ্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু যারা তার ভাল চায় না তারা তার বিরুদ্ধে দাঁড়িয়েছেন। আমাদের দাবি তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
মানববন্ধনের অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ নজরুল ইসললাম চৌধুরী, মোঃ তানভীর আহমদ মুবিন প্রমুখ।
এর আগে সোমবার হিন্দু ধর্মাবলম্বীদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলা করেন গৌতম কুমার এডবর নামে রাজধানীর ভাষানটেকের এক ব্যক্তি। তাকে আইনগত সহায়তা করেন অ্যাডভোকেট সুমন কুমার রায়। এর প্রতিবাদে ঢাকাস্ত গ্রেটার সিলেট মোবাইল এক্সোসরিজ ইম্পোটার্স এসোসিয়েশন এই মানববন্ধনের ডাক দেন।