দিরাই রায়বাঙ্গালী গ্রামে দু’পক্ষের বন্দুকযুদ্ধে আহত ১০

প্রকাশিত: ৪:৫৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০

দিরাই রায়বাঙ্গালী গ্রামে দু’পক্ষের বন্দুকযুদ্ধে আহত ১০

সুনামগঞ্জের দিরাই উপজেলায়  দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে তিনজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন।

রোববার সন্ধ্যায় উপজেলার জগদল ইউনিয়নের রায়বাঙ্গালী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আলীনুর (১৬), মায়াজ মিয়া (৪৭) ও মুস্তাকিমকে (২১) গুরুতর অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, রায়বাঙ্গালী গ্রামের ইউপি সদস্য মনু মিয়া ও আবদুল মালিকের লোকজনের সঙ্গে একই গ্রামের যুক্তরাজ্যপ্রবাসী গোলাম রব্বানী ও তার মামা বুরহান উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে উভয়পক্ষের মধ্যে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

রোববার বিকালে গ্রামের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মনু মিয়ার পক্ষের সেলিম মিয়ার ছেলে ফাহিম ও রব্বানীর পক্ষের ফটিক মিয়ার ছেলে মাজহারুলের মধ্যে কথা কাটাকাটি হয়। এ খবর পেয়ে সন্ধ্যায় উভয়পক্ষ আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষ ও ধাওয়াপাল্টা-ধাওয়ার ঘটনায় রব্বানীর পক্ষের মায়াজ মিয়া ও মনু মিয়ার পক্ষের আলীনুর এবং মুস্তাকিন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই এলাকাবাসীর হস্তক্ষেপে সংঘর্ষ থেমে যায়।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মনি রানী জানান, সন্ধ্যার পর আহতাবস্থায় রায়বাঙ্গালী গ্রামের তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তারা সবাই গুলিবিদ্ধ। উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

দিরাই থানার ওসি (দায়িত্বপ্রাপ্ত) বেলায়েত হোসেন জানান, এই গ্রামে লাইসেন্সধারী কোনো বন্দুক নেই। আহতরা গুলিবিদ্ধ কিনা- তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। গ্রামের পরিবেশ এখন নিয়ন্ত্রণে, সেখানে পুলিশ অবস্থান করছে।যুগান্তর

সুরমাভিউ সর্বশেষ সংবাদ